নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জ মহানগর শ্রমিক অধিকার পরিষদের উদ্যোগে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। করোনা সংক্রমণ প্রতিরোধে সজাগ ও সচেতনতা সৃষ্টি এবং নানা পেশার মানুষকে দায়িত্বপূর্ণ করে তুলতে আজ রোববার নারায়ণগঞ্জের চিটাগংরোড ও আশপাশের জনবহুল এলাকায় জনসাধারণের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছে সংগঠনটি। এসময় সাধারণ পথচারী ও রিক্সা, ভ্যান চালকদের মাঝে সচেতনতামূলক প্রচারণা চালাতেও দেখা যায়। মাস্ক বিতরণ কালে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি খান শাহরিয়ার ফয়সাল। এসময় তিনি বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ পরিলক্ষিত হচ্ছে। শীত মৌসুমে আরও ব্যাপকভাবে সংক্রমণের আশঙ্কা আছে। তাই করোনা প্রতিরোধে সবাইকে মাস্ক ব্যাবহারের পাশাপাশি সচেতন হতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে, ভালোভাবে সাবান দিয়ে হাত–মুখ ধুতে হবে।

মহানগর শাখা শ্রমিক অধিকার পরিষদের প্রস্তাবিত কমিটির সমন্বয়ক জীবন তালহা বলেন,

পৃথিবীর বেশির ভাগ দেশকে করোনাভাইরাস যেভাবে বিপন্ন করছে, সময়োপযোগী পদক্ষেপ ও আল্লাহর রহমতে বাংলাদেশ সেভাবে বিধ্বস্ত হয়নি। সবার সম্মিলিত প্রয়াসে এ জাতি যেভাবে মহান মুক্তিযুদ্ধে জয়ী হয়েছে, তেমনি করোনাভাইরাসের বিরুদ্ধেও জয়ী হবে।

এবং নারায়ণগঞ্জ মহানগর শ্রমিক অধিকার পরিষদের সদস্য রাসেল সিকদার বলেন,

আমার শহর নিরাপদে রাখা আমার দায়ীত্ব, তাই দায়িত্ববোধের জায়গা থেকে ডাকসুর সদ্য সাবেক ভিপি নুরুল হক নুর ভাইয়ের পরামর্শ ক্রমে সাধারণ মানুষের কাছে ফ্রী মাস্ক বিতরণ ও সচেতনতা মূলক ক্যাম্পেইন করেছি।

বাংলাদেশ শ্রমিক অধিকার পরিষদ, নারায়ণগঞ্জ মহানগর শাখার উদ্যোগে আয়োজিত কর্মসূচিতে জীবন তালহার নেতৃত্বে উপস্থিত ছিলেন মহানগর শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি খান শাহরিয়ার ফয়সাল , কার্যনির্বাহী সদস্য আর এস রুবেল খান, তানভীর প্রধান, শ্রমিক অধিকার পরিষদের মহানগর শাখার সদস্য রাসেল সিকদার, ইব্রাহিম খান সহ অনেকেই।