স্থানীয় প্রতিনিধিঃ

পৃথিবীর বুকে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দেয়ার একমাত্র গৌরব উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেন ছাত্রলীগ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অধির আগ্রহ নিয়ে ১৯৪৮ সালে ৪ ঠা জানুয়ারি মানুষের অধিকার আদায়ের জন্য প্রতিষ্ঠা পায় বর্তমান বাংলাদেশ ছাত্রলীগ নামক বৃহৎ ছাত্র সংগঠন। জানা যায়, তারুণ্যের জোয়ারে ভাসবে দেশ,৭১ হবে আমাদের চেতনা এই স্লোগান নিয়ে নেত্রকোণা জেলা ছাত্রলীগের জনপ্রিয় সাংগঠনিক সম্পাদক রবিউল আওয়াল শাওনের এলাকার বড় ভাই,ছোট ভাই ও প্রিয় সংগঠন ছাত্রলীগের নেতা-কর্মীরা উদ্যোগী হয়ে বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে জেলা শহরের প্রাণকেন্দ্র মোক্তারপাড়ার মাঠ থেকে সারা শহর পদধূলিত করে আনন্দ শোভাযাত্রা পালন করে এবং জাতির পিতা ও বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করে।

মোটোফোনে রবিউল আওয়াল শাওন জানান, এই মুহুর্তে আমি একজন মমূর্ষ রোগী নিয়ে ঢাকায় আছি। আমি প্রথম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানাই। সত্য ও ন্যায় প্রতিষ্ঠার জন্য বাংলাদেশ ছাত্রলীগের ১৭০০০ হাজার নেতাকর্মী আত্মহুতি দিয়েছে। আমি সারা জীবন ছাত্রলীগের একজন কর্মী হয়েই বেঁচে থাকতে চাই।বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকীর সফলতা কামনা করছি। আমার জন্য আমার সহযোদ্ধাদের এত আবেগ তাই আমি অবাক। নেত্রকোণা পৌর যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আহসান উল্লাহ শামীম বলেন, জাতির পিতার আত্মার মাগফেরাত কামনা করছি এবং শাওন আমার আদরের ছোট ভাই তার অনুপস্থিতিতে নেত্রকোণার রাজপথ কখনোই খালি থাকবে না। তাই আমরা উদ্যোগী ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নেত্রকোণায় আনন্দ শোভাযাত্রার মাধ্যমে পালন করছি। জেলা ছাত্রলীগের সদস্য শেখ সাদাফ বলেন, নেতার অনুপস্থিতিতে প্রোগ্রাম পালন করা খুবই বিরল।ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর সফলতা ও শাওন ভাইয়ের সুস্থতা কামনা করছি। বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ নেত্রকোণা পৌর শাখার সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের কর্মী মামুনুর রশিদ টিপু বলেন, ছাত্রলীগ আমাদের আবেগের স্থান।প্রতি বছর শাওন ভাইয়ের নেতৃত্ব আমরা প্রতিষ্ঠা বার্ষিকী পালন করি।

কিন্তু শাওন ভাই ঢাকায় অবস্থানের জন্য আমরা উদ্যোগী হয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছি। আজকের আনন্দ শোভাযাত্রা ও প্রতিষ্ঠা বার্ষিকীতে উপস্থিত ছিলেন, জেলা চেম্বার অব কমার্সের নেতা ট,এইচ,খান পাঠান সাকী, নেত্রকোণা সাত নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম রানা,পৌর যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক আহসান উল্লাহ শামীম, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা শাখার সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন ফকির,যুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রবিউস সানি তমাল, জেলা ছাত্রলীগের সম্মানিত সদস্য ওমর সাইফুল্লাহ,শেখ সাদাফ ইসলাম,ছাত্রলীগ কর্মী আরিফ আহমেদ জোবায়ের,মামুনুর রশিদ টিপু,ইয়াসিম আলম খান,মুহিদ ই চৌধুরী,শরীফ খানসহ প্রমূর্খ।